সকল দেশবাসী বিনামূল্যে পাবেন গ্যাস! নতুন সিদ্ধান্তের পথে কেন্দ্র! খুশির জোয়ার দেশজুড়ে! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-সম্প্রতি কেন্দ্রীয় সরকারের তরফ থেকে ভর্তুকি সংক্রান্ত একটা বড়সড় পরিবর্তন আনার কথা পরিকল্পনা করা হচ্ছে যার ফলে সাধারণ মধ্যবিত্ত পরিবারের মানুষের ব্যাপক মাত্রায় উপকৃত হবে বলেই জানা যাচ্ছে। তবে বিনামূল্যে এলপিজি গ্যাস কানেকশন নিতে চাইলে অতি অবশ্যই এই ধরনের বিষয়গুলো সম্পর্কে আপনাকে অবগত থাকা জরুরী।

নইলে ভবিষ্যতে ভোগান্তির শিকার হতে পারেন আপনি। এই সংক্রান্ত বিষয়টি নিয়ে ইতিমধ্যে আলোচনা শুরু হয়েছে এবং খুব শীঘ্রই এটা কার্যকর হতে চলেছে।প্রতিনিয়তঃ মূল্য বৃদ্ধির জন্য রীতিমতো নাজেহাল অবস্থা হয়েছে সাধারণ মধ্যবিত্ত পরিবারের প্রতিটি মানুষের .যে সমস্ত মানুষদের আর্থিক অবস্থা অত্যন্ত শোচনীয় তাদের পক্ষে দুবেলা দুমুঠো ভাত জোগাড় করা রীতিমতো কঠিন ব্যাপার হয়ে উঠছে।

তার পাশাপাশি পেট্রোল ডিজেল থেকে শুরু করে রান্নার গ্যাসের দাম আকাশছোঁয়া হবার কারণে রাতের ঘুম উড়েছে সেই সমস্ত মানুষদের. সমীক্ষা বলছে যে জানুয়ারি মাস থেকে এখন পর্যন্ত রান্নার গ্যাস সিলিন্ডারের দাম গৃহস্থলী রান্নার গ্যাসের দাম ১৯০.৫০ টাকা বাড়ানো হয়েছে।

জানুয়ারি মাসে রান্নার গ্যাসের ১৪.২ কেজি সিলিন্ডারের মূল্য ছিল ৬৯৪ টাকা। সেই সিলিন্ডারের বর্তমানে মূল্য দাঁড়িয়েছে ৯২৬ টাকা।এবার থেকে অয়েল মার্কেটিং কোম্পানি গু-লি-কে অগ্রিম টাকা দেওয়ার পরিকল্পনা করেছে কেন্দ্রের মোদি সরকার। তাই ভর্তুকি কাঠামোর ক্ষেত্রে পরিবর্তন আনতে হচ্ছে।এই পরিবর্তনের ফলে গোটা দেশের মানুষ গ্যাসের সুবিধা লাভ করতে পারবেন।

এতদিন পর্যন্ত এই গ্যাসের দাম ধার্য করা ছিল ৩২০০ টাকা। যার মধ্যে সরকার দিত ১৬০০ টাকা এবং ভর্তুকি দেওয়া হতো ১৬০০ টাকা। গ্রাহকদের কিস্তির মাধ্যমে এই টাকা দিতে হতো। কিন্তু এবারে এই ভর্তুকির ক্ষেত্রেই বড়োসড়ো পরিবর্তন নিয়ে আসতে চলেছে সরকার।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button