কলেজ পাশ করলেই পৌরসভায় 45 হাজার টাকা বেতনের চাকরি! দেখুন কিভাবে করবেন আবেদন।

নিজস্ব প্রতিবেদন:চাকরিপ্রার্থীদের জন্য সুখবর! বেশ কিছুদিন ধরেই করোণা আবহে দেশের বিভিন্ন অংশের আর্থিক পরিস্থিতি অত্যন্ত দুর্বল হয়ে পড়েছিল। পাশাপাশি দেখা গিয়েছিল চাকরির বাজারে মন্দা। কিন্তু বর্তমানে আবারো তা স্বাভাবিক হওয়ার মুখে। সম্প্রতি কলকাতা পুরসভায় চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে।

পশ্চিমবঙ্গে মিউনিসিপাল সার্ভিস কমিশনের তরফে কলকাতা পুরসভায় ডেপুটি ম্যানেজার পদে নিয়োগ করা হবে বলে জানানো হয়েছে। এই ক্ষেত্রে মোট শূন্যপদ রয়েছে তিনটি। বেতনক্রম থাকছে 25 হাজার টাকা থেকে 45 হাজার টাকা। যদি আপনিও আগ্রহী হয়ে থাকেন সেক্ষেত্রে জেনে নিন আবেদনের পদ্ধতি।

মোট তিনটি শূন্য পদের মধ্যে একটি আসন জনজাতির জন্য সংরক্ষিত। যদি আপনি এই পদগুলিতে আবেদন করতে চান সেক্ষেত্রে অবশ্যই আপনার বয়স হতে হবে 2022 সালের 1 লা জানুয়ারি পর্যন্ত 37 বছর। অনগ্রসর শ্রেণির ক্ষেত্রে বয়স সীমায় তিন বছর পর্যন্ত ছাড় পাওয়া যাবে।

প্রার্থীকে অবশ্যই স্নাতক পাস হতে হবে। আবেদন করার শেষ তারিখ 16 এপ্রিল,2022। এই পদগুলিতে পরীক্ষা ও পার্সোনালিটি টেস্টের ভিত্তিতে নিয়োগ শুরু হবে। কলকাতা পুরসভার ডেপুটি ম্যানেজার পদে আবেদনের জন্য প্রার্থীদের 500 টাকা ফি দিতে হবে।

তবে জনজাতি — উপজাতি এবং প্রতিবন্ধীদের ক্ষেত্রে আবেদন ফি মাত্র 50 টাকা রাখা হয়েছে। এই আবেদন ফি প্রার্থীরা খুব সহজেই অনলাইন ক্রেডিট কার্ড বা ডেবিট কার্ডের মাধ্যমে জমা করে দিতে পারবেন।

যদি আপনিও এই পদগুলিতে আবেদন করতে চান সে ক্ষেত্রে পশ্চিমবঙ্গে মিউনিসিপাল সার্ভিস কমিশনের ওয়েবসাইট https://www.mscwb.org এই লিংকে গিয়ে আবেদন শুরু করতে পারেন।

আপনাকে ফি জমা দেবার প্রমাণপত্র হিসেবে অ্যাপ্লিকেশন ফর্ম এবং অ্যাকনলেজমেন্ট স্লিপ অবশ্যই রাখতে হবে। এই বিষয়ে বিস্তারিত তথ্য জানতে হলে আপনারা মিউনিসিপাল কমিশনের অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে এক ঝলক দেখে নিতে পারেন। বিস্তারিত জানতে আমাদের পরবর্তী প্রতিবেদনগুলির উপর নজর রাখতে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button