টানা ২ মাস বন্ধ থাকবে শতাব্দী সহ ৬২ টি জরুরি ট্রেন, দেখে নিন তালিকা

নিজস্ব প্রতিবেদন:-যত সময় যাচ্ছে ততই বাড়ছে ঠান্ডার প্রকোপ ।তার সাথে সাথে বাড়ছে কুয়াশার দাপট ।এমতাবস্থায় দাঁড়িয়ে ভারতীয় রেল একটি বিশেষ সিদ্ধান্ত গ্রহণ করেছে । যদিও এই সিদ্ধান্ত নতুন কিছু নয় । কারণ এর আগে একাধিক জায়গাতে তাদেরকে এই ধরনের সিদ্ধান্ত নিতে দেখা গেছে মূলত যাত্রীদের সুরক্ষার কথা মাথায় রেখে এ ধরনের সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে তারা ।

এবার থেকে কুয়াশার কারণে 31 জোড়া ট্রেন অর্থাৎ 62 টি ট্রেন বাতিল করতে চলেছে ভারতীয় রেল।ভারতীয় রেলের তরফ থেকে জানানো হয়েছে যে আগামী 1 লা ডিসেম্বর থেকে ফেব্রুয়ারি মাস পর্যন্ত এবং ঘন কুয়াশার জন্য বিশেষ কতগুলি ট্রেন বাতিল করা হয়েছে ।

তবে পরিস্থিতি আবার স্বাভাবিক হলে পুনরায় পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী ট্রেন ছুটবে বলে জানা যাচ্ছে রেল এর তরফ থেকে ।আপাতত এই কয়েকদিন বেশ কিছু যাত্রীর অসুবিধা হবে চরম পরিমাণের । সে ব্যাপারে সন্দেহের কোনো অবকাশ নেই । কিন্তু লক্ষ্য লক্ষ্য যাত্রীদের সুরক্ষার কথা চিন্তা করেই এ ধরনের সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে ভারতীয় রেল ।

ফেব্রুয়ারি পর্যন্ত বাতিল করা হয়েছে হটিয়া সুপারফাস্ট, লিচ্ছবি এক্সপ্রেস, নিউ দিল্লি-রোহতক ইন্টারসিটি এক্সপ্রেস, নিউ দিল্লি মালদা টাউন এক্সপ্রেস, আনন্দ বিহার টার্মিনাল, সীতাবাড়ি লিচ্ছবি এক্সপ্রেস, আনন্দবিহার মালদা টাউন এক্সপ্রেস, আনন্দ বিহার গোরখপুর এক্সপ্রেস, পুরানি দিল্লী আলিপুরদুয়ার মহানন্দা এক্সপ্রেস, আনন্দ বিহার টার্মিনাল সাঁতরাগাছি এক্সপ্রেস, আনন্দ বিহার হাতিয়া সুপারফাস্ট এক্সপ্রেস।

পাশাপাশি শ্রমজীবি এক্সপ্রেস, সম্পূর্ণ ক্রান্তি এক্সপ্রেস, কৈফিয়ৎ এক্সপ্রেস, ভাগলপুর গরীবরথ এক্সপ্রেস, বৈশালি এক্সপ্রেস, সপ্তক্রান্তি এক্সপ্রেস , স্বতন্ত্রতা সেনানি এক্সপ্রেস, বিক্রমশিলা এক্সপ্রেস, সত্যাগ্রহ এক্সপ্রেস, আনন্দ বিহার টার্মিনাল মৌ এক্সপ্রেস , আনন্দ বিহার টার্মিনাল কামাখ্যা এক্সপ্রেস, কাশী বিশ্বনাথ এক্সপ্রেস এর সংখ্যা কমানো হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলেই আবার চলবে সব।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button